pratilipi-logo প্রতিলিপি
বাংলা

আমার প্রতিলিপি তুই

3.8
639

দীর্ঘ ম্যারাথন পথে ভ্রমণ আজও আছে ভুলিনি তোর কথা, সত্য আমার কাছে। আমার সবটুকু সত্য আজ বরণ করেছিস তুই প্রকৃতির কোলে যাপিত জীবন প্রান্তিক বিভুঁই। এই গ্রাম্য লাল মাটির পথের গান শোনাতাম গ্লানিময় চোখে ...

এখন পড়ুন
লেখক পরিচিতি
author
সোমাদ্রি সাহা

বাংলা ভাষায় নেতাজি ওপেনের ডিগ্রি-তে স্নাতোকত্তোর হলেও তেমন উৎসাহিত নই চাকরিতে। মাল্টিমিডিয়া প্রশিক্ষণপ্রাপ্ত। বি.সি.এ. করেছিলাম। প্রযুক্তিগত নানা বিষয় শিখেছি তবে চাকরি করাকে ভালবাসতে পারিনি। অনুবাদকের কাজ করি। নিজেকে ভাষাশ্রমিক বলতে ভালবাসি। আর ভাল বাসি বাংলায় থাকতে। আরও কিছুদিন। অনেক পড়তে চাই ও পড়াতেও চাই বিশ্ব ধারণার অণুপ্রেরণাগুলিকে...। ফটো তোলারও বিশেষ শখ রয়েছে। সৃজনশীলতার সাথে থাকুন। ...ছোটবেলা থেকে একা সমাজে এগিয়ে চলার পূর্ণ পরিণতির স্বপ্ন। পুনশ্চ আমি বাবা-কে হারাই ১৫ বছর বয়সে...তারপর মা পাশে থাকলেও ওঁনাকে হীরে কুড়িয়ে দিতে পারি নি...আসলে শান্তির খোঁজ করেছি রোজ...ভালোবাসায়...যেখানে পৃথিবী আজ বড়ই অস্থির আর আমার চাহিদাহীন বাউল জন্মে...অপ্রত্যাশায় শান্তি গুনছে...আত্মা...৩ মিনিট ৫৭ সেকেন্ড ০১ মিলিসেকেন্ড। ঋতুযান পাবলিকেশন আমারই হাতে পরিচালিত বই প্রকাশের সংস্থা।  

রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Pamela Das
    12 జనవరి 2016
    তোর প্রাকৃতিক জীবনটাকেই সত্যি মেনেছি আমি সংসারী-আমি'র সংসারে তুই সবচেয়ে দামী জন্মান্তরে আমি বারে বারে খুঁজি তোকেই.. প্রতিটা জন্মে আমি লুকোই তোর বুকেই...
  • author
    06 జూన్ 2017
    বাহ।
  • author
    Debasiah Chandra
    13 జూన్ 2017
    অনেক উপমার ব‍্যবহার।ভাবনা ভাল কিন্তু সেভাবে প্রাণবন্ত হলনা।
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Pamela Das
    12 జనవరి 2016
    তোর প্রাকৃতিক জীবনটাকেই সত্যি মেনেছি আমি সংসারী-আমি'র সংসারে তুই সবচেয়ে দামী জন্মান্তরে আমি বারে বারে খুঁজি তোকেই.. প্রতিটা জন্মে আমি লুকোই তোর বুকেই...
  • author
    06 జూన్ 2017
    বাহ।
  • author
    Debasiah Chandra
    13 జూన్ 2017
    অনেক উপমার ব‍্যবহার।ভাবনা ভাল কিন্তু সেভাবে প্রাণবন্ত হলনা।