pratilipi-logo প্রতিলিপি
বাংলা

লক্ষ্ণী

4.1
4052

পড়ন্ত বিকেলের সোনালী আলোয় উজ্জ্বল জয়ার মুখের দিকে তাকানো যাচ্ছেনা।অজানা আতঙ্ক গ্রাস করেছে আমার মনে। মাত্র তেইশ বছর বয়সের মেয়েটার জীবনটা এখনই বেরঙিন হয়ে গেল।জীবনের বাকিটা পথ কি করে হাঁটবে একা একা। ...

এখন পড়ুন
লেখক পরিচিতি

পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরের দক্ষিনে প্রবাহিত কংসাবতী তীরবর্তী মহাতাবপুরের কবিতাকুঞ্জের অবসরপ্রাপ্ত সরকারী চাকুরে পবিত্র কুমার বেরা ও গৃহবধূ কবিতা বেরার মেয়ে আমি হেমন্তের হিমেল পরশে মাখানো এক মঙ্গলের রক্তিম ঊষায় জন্ম নি।দিনটা ৯০এর ১৩ই নভেম্বর।প্রথাগত বিদ্যালয়ের শিক্ষা শেষ করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার পাশ করে পঁচিশটা হেমন্ত পেরিয়ে বর্তমানে আমি জীবনসঙ্গী স্বামী কেমিক্যাল ইঞ্জিনিয়ার নদীয়ার ফুলিয়া নিবাসী, পার্থের সাথে ডিব্রুগড়বাসী।জন্মসূত্রে পাওয়া বাংলা সাহিত্যের প্রতি অনুরাগ এবং সৃজনশীলতা স্বামীর প্রেরনায় প্রস্ফুটিত এবং পরিনত।মানবজীবনের সম্পর্কের টানাপোড়েন-স্নেহ -ভালোবাসা- প্রেম প্রতারণা -প্রত্যাখান-হৃদয়ের মোচড় ধরানো আর্তনাদ কিম্বা অবিশ্বাস ঘৃনা এসবই আমার লেখনীতে মূর্ত যা বাল্যের বাবার শেখানো গল্পের বইএর ভাঁজে বা জীবনের প্রতিটি আলো অন্ধকার কোন থেকে কুড়িয়ে পেয়েছি।বিভিন্ন পত্রপত্রিকা সহ "কথার সাঁকো" গল্প সংকলন এবং "নবকিরণ"কবিতা সংকলন,"তোমার আমার গল্পেরা " "বেঁচে থাকার দিনগুলি" "পঞ্চপ্রান" সংকলনগুলি অন্যতম..

রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Bishak Raja
    26 ജൂണ്‍ 2021
    besi bhalo o bhalo noy prothom e besi mathay tulechilo to tai pore bhalobasha kome geche
  • author
    প্রদীপ্ত দাস
    25 മാര്‍ച്ച് 2017
    অনেক কিছু ধরতে চাওয়া হলো স্বল্প পরিসরে...
  • author
    সুবীর কুমার রায়
    22 മാര്‍ച്ച് 2017
    বাঃ! ভালো লেখা, ভালো লাগলো।
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Bishak Raja
    26 ജൂണ്‍ 2021
    besi bhalo o bhalo noy prothom e besi mathay tulechilo to tai pore bhalobasha kome geche
  • author
    প্রদীপ্ত দাস
    25 മാര്‍ച്ച് 2017
    অনেক কিছু ধরতে চাওয়া হলো স্বল্প পরিসরে...
  • author
    সুবীর কুমার রায়
    22 മാര്‍ച്ച് 2017
    বাঃ! ভালো লেখা, ভালো লাগলো।