pratilipi-logo প্রতিলিপি
বাংলা

মিনু

3.3
1000

কলকাতা -৮৪ ২১.৪.২০১৬ মিনু, পরিণত বয়েসে এসেও যে নামে তোমায় ডাকতুম মিনতি, তাই উঠে এলো কলমের ডগায়। তবে কোন সম্বোধন করতে পারলুম না,কেন তুমিই বুঝবে। গেল বছর ঘটনাচক্রে তোমার সাথে আমার কলেজ স্ট্রীটে বইর ...

এখন পড়ুন
লেখক পরিচিতি
author
শ্রী মণিময় দত্ত

শ্রী মণিময় দত্ত, একজন প্রবীণ সাহিত্যিক। দীর্ঘদিন ধরেই বিভিন্ন পত্র পত্রিকায় কবিতা, গল্প,উপন্যাসধর্মী গল্প ও উপন্যাস লিখে এসেছেন ও লিখছেন। ব্যক্তিজীবনে তিনি উচ্চশিক্ষিত ও সর্বভারতীয় সংস্থা এল ,আই, সি র পদস্থ আধিকারিক ( ডিভিশ্যনাল মেনেজার) ছিলেন। অবসরপ্রাপ্ত হয়ে বীমা সংক্রান্ত, ব্যাবস্থাপনা ও আর্থিক সংক্রান্ত বিষয়ের অধ্যাপনায় জড়িত রয়েছেন এবং ঐ সংক্রান্ত বই লিখেছেন ও প্রকাশিত হয়েছে এবং বাজারে চলছে। একই সাথে তার সাহিত্য সংক্রান্ত বইও প্রকাশিত হয়। গল্প,কবিতা, রম্যরচনা, প্রবন্ধ এবং উপন্যাস সাহিত্যের সর্বক্ষেত্রে তার অবাধ বিচরণ অব্যাহত। তার প্রকাশিত ও যন্ত্রস্থ বইঃ১) বিদেশ ও বিদেশিনী(উপন্যাস) ২) স্বদেশ ও বিদেশিনী (উপন্যাস) ৩) শুরু থেকে শেষ (উপন্যাস) ৪)এপার বাংলা ওপার বাংলা (উপন্যাস)৫) বিচিত্রা ( কবিতা সঙ্কলন) ৬) অসময়ের ফুল (উপন্যাস - যন্ত্রস্থও) ৭) গল্প সংগ্রহ (যন্ত্রস্থ)। তিনি নিয়মিত গল্প কবিতা উপন্যাস লিখেই চলেছেন।

রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    জোনাকি
    31 March 2018
    ভালোই...
  • author
    24 August 2017
    মন্দ নয় তবে কিছু বানান ভুল আছে।
  • author
    Sharanya Khanra
    07 April 2017
    koyekta banan vul pelam
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    জোনাকি
    31 March 2018
    ভালোই...
  • author
    24 August 2017
    মন্দ নয় তবে কিছু বানান ভুল আছে।
  • author
    Sharanya Khanra
    07 April 2017
    koyekta banan vul pelam