pratilipi-logo প্রতিলিপি
বাংলা

ভার্চুয়াল অ্যাডিকশান

4.5
3621

ভার্চুয়াল অ্যাডিকশান ফেসবুক এ একটি লেখা পোষ্ট করলাম।বিভিন্ন গ্র্ুপ এ লেখাটি ছড়িয়ে দিলাম।আধঘন্টার মধ্যেই সারা বিশ্বের কোটি কোটি মানুষের কাছে লেখাটি পৌঁছে গেল।এইবার আসতে শুরু করল হাতে গরম ফিডব্যাক।এই ...

এখন পড়ুন
লেখক পরিচিতি
author
অয়ন দাস

হালিশহর স্টেসন রোড,পোঃ-নবনগর,উত্তর ২৪ পরগনা,পশ্চিমবঙ্গ। আমি পেশাগতভাবে চাকুরে কিন্তু নেশায় লেখক।আমি গল্প লিখি,প্রবন্ধ লিখি।ভ্রমন কাহিনি লিখি।কবিতাও লিখি।ছবি তুলি ও ছবি আঁকি।আর পড়তে ও বেড়াতে ভালবাসি।আরো কতকিছু যে ভালবাসি!

রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Arijit Roy
    07 मार्च 2019
    আমার ফেসবুক পোস্টে দেড়শ/দুশো লাইক পড়ত। সঙ্গে কমেন্ট। মোটামুটি জনপ্রিয়তা ছিল। খুশি ছিলাম। কিন্তু ধীরে ধীরে বুঝতে পারলাম আমার অবসর, ব‌ই পড়া, বন্ধুদের সাথে আড্ডা, চিন্তা ইত্যাদি সমস্তটা এই ফেসবুক কেড়ে নিচ্ছে। আমার বিপরীতে‌ই এক নতুন আমি তৈরি হয়েছিল। যে আমি সবসময় চিন্তা করতাম সবকিছু ফেসবুকে পোস্ট করতে হবে, সব বিষয়ে আমার একটা মতামত দিতে হবে। এই ফেসবুকীয় অরিজিতের চাপে বাস্তবের অরিজিৎ হারিয়ে গেছিল। আজ ফেসবুক অ্যাকাউন্ট‌টা ডিলিট দিয়েছি। গত কয়েকদিন‌ও ফেসবুকে কোনো পোস্ট করিনি। ফেসবুক থেকে দূরে ছিলাম। এই সিদ্ধান্ত হঠাৎ নিতে পারিনি। গত প্রায় একবছরের চেষ্টা‌র ফল। গত একসপ্তাহ ধরে নিজেকে মুক্ত মনে হচ্ছে। মনে ধরে জেলখানা থেকে বেরিয়েছি। এখন আর কিছু দেখলে, কিছু শুনলেই সেটা পোস্ট করার ইচ্ছে জাগছে না। এখন সেসব নিয়ে চিন্তা করতে পারছি, উপভোগ করতে পারছি। আপনার লেখাটা খুব ভালো লাগল। ধন্যবাদ।
  • author
    Sharanya Khanra
    15 मार्च 2017
    kintu golpo tao virtual world ei post hoeche... 😓😓
  • author
    Pradipto Chaudhuri
    29 मई 2017
    baddo satya kotha...
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Arijit Roy
    07 मार्च 2019
    আমার ফেসবুক পোস্টে দেড়শ/দুশো লাইক পড়ত। সঙ্গে কমেন্ট। মোটামুটি জনপ্রিয়তা ছিল। খুশি ছিলাম। কিন্তু ধীরে ধীরে বুঝতে পারলাম আমার অবসর, ব‌ই পড়া, বন্ধুদের সাথে আড্ডা, চিন্তা ইত্যাদি সমস্তটা এই ফেসবুক কেড়ে নিচ্ছে। আমার বিপরীতে‌ই এক নতুন আমি তৈরি হয়েছিল। যে আমি সবসময় চিন্তা করতাম সবকিছু ফেসবুকে পোস্ট করতে হবে, সব বিষয়ে আমার একটা মতামত দিতে হবে। এই ফেসবুকীয় অরিজিতের চাপে বাস্তবের অরিজিৎ হারিয়ে গেছিল। আজ ফেসবুক অ্যাকাউন্ট‌টা ডিলিট দিয়েছি। গত কয়েকদিন‌ও ফেসবুকে কোনো পোস্ট করিনি। ফেসবুক থেকে দূরে ছিলাম। এই সিদ্ধান্ত হঠাৎ নিতে পারিনি। গত প্রায় একবছরের চেষ্টা‌র ফল। গত একসপ্তাহ ধরে নিজেকে মুক্ত মনে হচ্ছে। মনে ধরে জেলখানা থেকে বেরিয়েছি। এখন আর কিছু দেখলে, কিছু শুনলেই সেটা পোস্ট করার ইচ্ছে জাগছে না। এখন সেসব নিয়ে চিন্তা করতে পারছি, উপভোগ করতে পারছি। আপনার লেখাটা খুব ভালো লাগল। ধন্যবাদ।
  • author
    Sharanya Khanra
    15 मार्च 2017
    kintu golpo tao virtual world ei post hoeche... 😓😓
  • author
    Pradipto Chaudhuri
    29 मई 2017
    baddo satya kotha...