pratilipi-logo প্রতিলিপি
বাংলা

অবৈধ ঔরসজাত

4.3
46689

আজ ১৭ই ফাল্গুন। প্রতি বছর এই দিনটাকে মনে করে অসীম পায়েস বানায়। এক গোছা রজনীগন্ধা নিয়ে এসে হরলিক্সের বোতলে জল ঢেলে ফুলগুলোকে রাখে। সারাটা ঘর কি সুন্দর গন্ধে মো মো করে।তারপর পুরুকে বাটিতে পায়েস সাজিয়ে ...

এখন পড়ুন
লেখক পরিচিতি
author
আম্রপালী সেন
রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    অমরেশ বিশ্বাস
    15 मई 2017
    একটি শিশু নিজে থেকে এই পৃথিবীতে আসে না, তাকে আনা হয়। যে ঔরস সামাজিক দৃষ্টির নিরিখে অবৈধ তা কিন্ত একটি শিশুর জন্মদানে কোন অবস্থাতেই অন্তরায় হয়ে দাড়ায় না। মানবিক আচরণই সেই শিশুটির প্রাপ্য। অনেক সময় অনেক কিছু ঘটে যায়। সে গুলিকে জটিলতা সৃষ্টি করতে না দিয়ে মানবিক দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করতে পারলে অনেক সমস্যার সমাধান সূত্র খুঁজে পাওয়া যেতে পারে। খুব ভাল লাগল গল্পটি।
  • author
    NZMS SKB
    17 अक्टूबर 2018
    সুখের আগুন জালিয়ে বানালি কয়লা সন্তানকে।
  • author
    15 जून 2017
    আজকাল সকল বাবার উচিত তার সন্তানের ডি,এন,এ টেস্ট করা।
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    অমরেশ বিশ্বাস
    15 मई 2017
    একটি শিশু নিজে থেকে এই পৃথিবীতে আসে না, তাকে আনা হয়। যে ঔরস সামাজিক দৃষ্টির নিরিখে অবৈধ তা কিন্ত একটি শিশুর জন্মদানে কোন অবস্থাতেই অন্তরায় হয়ে দাড়ায় না। মানবিক আচরণই সেই শিশুটির প্রাপ্য। অনেক সময় অনেক কিছু ঘটে যায়। সে গুলিকে জটিলতা সৃষ্টি করতে না দিয়ে মানবিক দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করতে পারলে অনেক সমস্যার সমাধান সূত্র খুঁজে পাওয়া যেতে পারে। খুব ভাল লাগল গল্পটি।
  • author
    NZMS SKB
    17 अक्टूबर 2018
    সুখের আগুন জালিয়ে বানালি কয়লা সন্তানকে।
  • author
    15 जून 2017
    আজকাল সকল বাবার উচিত তার সন্তানের ডি,এন,এ টেস্ট করা।