pratilipi-logo প্রতিলিপি
বাংলা

অচিনপুর

3.3
1570

ধুলো মাটি, চেনা রোদ অঙ্কতে নির্বোধ, মন ছুটে চলে অলীক খেলায়, কিছু কথা, বাকি থাক প্রেম প্রেম, রাখ ঢাক, হাত ছোঁয়া কোনও বিকেলবেলায়। রাত শেষে, ভেজা চোখে, তুমি বুঝি এলে, অবুঝের আবদারে, কথা দিয়ে গেলে! ...

এখন পড়ুন
লেখক পরিচিতি
author
কৌশিক বিশ্বাস

জন্ম (১৫/০৭/১৫) মেদিনীপুর শহরে হলেও, বাবার কাজের সূত্রে খুব ছোটবেলাতেই হাওড়ার আন্দুলে চলে আসি। তারপর থেকে এখানেই পড়াশোনা, বেড়ে ওঠা ইত্যাদি ইত্যাদি। স্কুলের গণ্ডি টপকে, ইংরাজি সাহিত্য নিয়ে ভর্তি হলাম আমহার্স্ট স্ট্রীট সিটি কলেজে। কলেজেই প্রথম সাহিত্যের প্রেমে পড়তে শুরু করলাম। আর তারপর ধীরে ধীরে লেখা। এরপর সাংবাদিকতার চাকরীতে ঢুকে, বেশ কয়েকবছর সলেখালিখির পাঠ শিকেয় উঠে গিয়েছিল। তবে প্রেম তো! আবার নতুন করে শুরু করলাম। আমার কবিতায় তেমন নির্দিষ্ট কোনও ভাবনা তেমন নেই, বা থাকলেও আমার জানা নেই। কারণ আমি তেমন বড় মাপের কোনও কবি নই। সবকিছু নিয়েই আমি লিখতে ভালবাসি, এই যা। তবে, আমার কবিতাগুলোতে, 'প্রেম' প্রচ্ছন্নভাবে থাকলেও থাকতে পারে।

রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Moon Das
    16 जुन 2018
    মিষ্টি পিছুটানের ভাষা।।
  • author
    শুভ নীল
    12 जुलै 2018
    বেশ ভালো লাগলো শুরুটা।আরও একটু বেশি হলে ভালো হতো।যাই হোক সূচনা ভালো।আগামীদিনে আরও ভালো কিছুর আশায় রইলাম।ধন্যবাদ
  • author
    05 डिसेंबर 2019
    ছন্দের কবিতা লিখতে গেলে ছন্দ ভালো করে জানতে হবে। শব্দ চয়ন খুব অপটু  হাতে, দেখলেই বোঝা যায়।
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Moon Das
    16 जुन 2018
    মিষ্টি পিছুটানের ভাষা।।
  • author
    শুভ নীল
    12 जुलै 2018
    বেশ ভালো লাগলো শুরুটা।আরও একটু বেশি হলে ভালো হতো।যাই হোক সূচনা ভালো।আগামীদিনে আরও ভালো কিছুর আশায় রইলাম।ধন্যবাদ
  • author
    05 डिसेंबर 2019
    ছন্দের কবিতা লিখতে গেলে ছন্দ ভালো করে জানতে হবে। শব্দ চয়ন খুব অপটু  হাতে, দেখলেই বোঝা যায়।