pratilipi-logo প্রতিলিপি
বাংলা

বৃষ্টি ভেজা দুপুর

3.4
12572

কলেজ থেকে ভিজতে ভিজতেই বাড়ির পথে পা বাড়ালো নীলিমা। মা এর বারবার বলার পরেও তাড়াহুড়োতে সে ছাতা টা নিতে ভুলে গেছে।আসলে সকাল থেকেই আকাশের সাথে সাথে তারও মন খারাপ।আকাশটা তবু মন খুলে কাঁদতে পারছে আর সে ...

এখন পড়ুন
লেখক পরিচিতি

পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরের দক্ষিনে প্রবাহিত কংসাবতী তীরবর্তী মহাতাবপুরের কবিতাকুঞ্জের অবসরপ্রাপ্ত সরকারী চাকুরে পবিত্র কুমার বেরা ও গৃহবধূ কবিতা বেরার মেয়ে আমি হেমন্তের হিমেল পরশে মাখানো এক মঙ্গলের রক্তিম ঊষায় জন্ম নি।দিনটা ৯০এর ১৩ই নভেম্বর।প্রথাগত বিদ্যালয়ের শিক্ষা শেষ করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার পাশ করে পঁচিশটা হেমন্ত পেরিয়ে বর্তমানে আমি জীবনসঙ্গী স্বামী কেমিক্যাল ইঞ্জিনিয়ার নদীয়ার ফুলিয়া নিবাসী, পার্থের সাথে ডিব্রুগড়বাসী।জন্মসূত্রে পাওয়া বাংলা সাহিত্যের প্রতি অনুরাগ এবং সৃজনশীলতা স্বামীর প্রেরনায় প্রস্ফুটিত এবং পরিনত।মানবজীবনের সম্পর্কের টানাপোড়েন-স্নেহ -ভালোবাসা- প্রেম প্রতারণা -প্রত্যাখান-হৃদয়ের মোচড় ধরানো আর্তনাদ কিম্বা অবিশ্বাস ঘৃনা এসবই আমার লেখনীতে মূর্ত যা বাল্যের বাবার শেখানো গল্পের বইএর ভাঁজে বা জীবনের প্রতিটি আলো অন্ধকার কোন থেকে কুড়িয়ে পেয়েছি।বিভিন্ন পত্রপত্রিকা সহ "কথার সাঁকো" গল্প সংকলন এবং "নবকিরণ"কবিতা সংকলন,"তোমার আমার গল্পেরা " "বেঁচে থাকার দিনগুলি" "পঞ্চপ্রান" সংকলনগুলি অন্যতম..

রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Sobhan Mondal
    17 జూన్ 2016
    Darun hoyche... Tumi age cholo.......
  • author
    Mausumi Mitra
    28 నవంబరు 2017
    baler
  • author
    Nilanjan Dutta
    11 జూన్ 2016
    Kichhu Smriti mone koriye dilo, Onekta alada rokom er Lekha
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    Sobhan Mondal
    17 జూన్ 2016
    Darun hoyche... Tumi age cholo.......
  • author
    Mausumi Mitra
    28 నవంబరు 2017
    baler
  • author
    Nilanjan Dutta
    11 జూన్ 2016
    Kichhu Smriti mone koriye dilo, Onekta alada rokom er Lekha