pratilipi-logo প্রতিলিপি
বাংলা

পরকীয়া

4.5
106209

দীপকের বিয়ে হয়েছে তা প্রায় পাঁচ বছর হতে চলল, দু বছরের একটা মেয়েও আছে তার। বউ , মেয়ে নিয়ে মোটামুটি সুখেরই সংসার। এহেন সুখের সংসারে দীপকের জীবনে একটু অন্যধরনের সুর বাজতে শুরু করল, কিছুটা তার নিজের জন্য ...

এখন পড়ুন
লেখক পরিচিতি
author
সুকান্ত
রিভিউসমূহ
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    ZAHIDUR RAHMAN
    17 অক্টোবর 2018
    লেখাটা প‌ড়ে ভা‌লো লাগ‌ল। এক দ‌মে প‌ড়ে‌ছি। বাস্তবতার নিরীখে লেখা। আজকাল মানু‌ষের ভিতরকার অনু‌শোচনাগু‌লো বিকল হ‌য়ে যা‌চ্ছে। দিপক নি‌জের অনু‌শোচনার ফ‌লে ফি‌রে আস‌তে পে‌রে‌ছে। রুমার ম‌তো মে‌য়েরা যখন প্র‌ে‌মে হুঁচট খায় তখন সে একটা অবলম্বন খুঁ‌জে, হয় সে বিবা‌হিত বা অ‌বিবা‌হিত। নি‌জের অজান্তেই আ‌রেকটা প্রে‌মে জ‌ড়ি‌য়ে যায়। কখন সফল কখনও বা বিফল হ‌য়ে নি‌জের ও অন্য মানুষ‌টির জীবন বিপন্ন ক‌রে। এ গল্পের রুমারা বাস্ত‌বে খুবই বিরল। আর দিপ‌কের ম‌তো পর‌কিয়া প্রে‌মিকের উদ্ভব এ সমা‌জে অ‌নেকটা ছত্রা‌কের ম‌তো। ত‌বে দিন‌শে‌ষে এটাই বল‌বো অপরাধ ক‌রে কেউ সুখী হ‌তে পা‌রে না। সাম‌য়িক আনন্দ, উপ‌ভোগ কখন জীবন‌কে জগৎ সংসা‌রে সুখী ক‌রে তুল‌তে পা‌রে না।এই পর‌কিয়ার ক্ষে‌ত্রে যতটা পুরুষ দায়ী ততটা একটা মে‌য়েও দায়ী। লে‌খিকা কে ধন্যবাদ । ত‌বে অত্যন্ত দুঃ‌খের সা‌থে বল‌তে হ‌চ্ছে এই পরকিয়ায় এখন ভারতীয়দের কা‌ছে বৈধ ক‌রে তু‌লে ধরা হ‌চ্ছে।
  • author
    Gargi Sarkar
    30 সেপ্টেম্বর 2018
    Real story ছেলেরা এমন ই হয়, এটা একটা কঠিন বাস্তব, যখন দরকার শেষ তখন ফিরে ও দেখে না যে মেয়েটা বাচলো নাকি মরল
  • author
    Ruby Samanta
    16 ডিসেম্বর 2018
    valo laglo. Tbe nije meye hoye kothao ekta kosto anubhab korlam....
  • author
    আপনার রেটিং

  • মোট রিভিউ
  • author
    ZAHIDUR RAHMAN
    17 অক্টোবর 2018
    লেখাটা প‌ড়ে ভা‌লো লাগ‌ল। এক দ‌মে প‌ড়ে‌ছি। বাস্তবতার নিরীখে লেখা। আজকাল মানু‌ষের ভিতরকার অনু‌শোচনাগু‌লো বিকল হ‌য়ে যা‌চ্ছে। দিপক নি‌জের অনু‌শোচনার ফ‌লে ফি‌রে আস‌তে পে‌রে‌ছে। রুমার ম‌তো মে‌য়েরা যখন প্র‌ে‌মে হুঁচট খায় তখন সে একটা অবলম্বন খুঁ‌জে, হয় সে বিবা‌হিত বা অ‌বিবা‌হিত। নি‌জের অজান্তেই আ‌রেকটা প্রে‌মে জ‌ড়ি‌য়ে যায়। কখন সফল কখনও বা বিফল হ‌য়ে নি‌জের ও অন্য মানুষ‌টির জীবন বিপন্ন ক‌রে। এ গল্পের রুমারা বাস্ত‌বে খুবই বিরল। আর দিপ‌কের ম‌তো পর‌কিয়া প্রে‌মিকের উদ্ভব এ সমা‌জে অ‌নেকটা ছত্রা‌কের ম‌তো। ত‌বে দিন‌শে‌ষে এটাই বল‌বো অপরাধ ক‌রে কেউ সুখী হ‌তে পা‌রে না। সাম‌য়িক আনন্দ, উপ‌ভোগ কখন জীবন‌কে জগৎ সংসা‌রে সুখী ক‌রে তুল‌তে পা‌রে না।এই পর‌কিয়ার ক্ষে‌ত্রে যতটা পুরুষ দায়ী ততটা একটা মে‌য়েও দায়ী। লে‌খিকা কে ধন্যবাদ । ত‌বে অত্যন্ত দুঃ‌খের সা‌থে বল‌তে হ‌চ্ছে এই পরকিয়ায় এখন ভারতীয়দের কা‌ছে বৈধ ক‌রে তু‌লে ধরা হ‌চ্ছে।
  • author
    Gargi Sarkar
    30 সেপ্টেম্বর 2018
    Real story ছেলেরা এমন ই হয়, এটা একটা কঠিন বাস্তব, যখন দরকার শেষ তখন ফিরে ও দেখে না যে মেয়েটা বাচলো নাকি মরল
  • author
    Ruby Samanta
    16 ডিসেম্বর 2018
    valo laglo. Tbe nije meye hoye kothao ekta kosto anubhab korlam....